ব্লগে আর্টিকেল লেখার জন্য আইডিয়া খুঁজে পাচ্ছেন না ? সমাধান নিয়ে নিন!

ব্লগে-আর্টিকেল-লেখার-জন্য-আইডিয়া-খুঁজে-পাচ্ছেন-না-সমাধান-নিয়ে-নিন

আপনার ব্লগে আর্টিকেল লেখার জন্য আইডিয়া খুঁজে পাচ্ছেন না? এখন কি করবেন, কিভাবে আর্টিকেল লেখার আইডিয়া খুঁজে বের করবেন? এই সমস্যা টা প্রায় সবার সাথেই হয়ে থাকে, মানে যারাই এই ব্লগিং ফিল্ডে আছে তারা সবাই কখনও না কখনও এই সমস্যার মুখোমুখি হয়েছেন।

আর এটা কোন ছোটো খাটো সমস্যা না ভাই, এটা মারাত্মক রকম একটা সমস্যা, আমি তো এমন অনেক কেই চিনি যারা অতি উৎসাহ নিয়ে ব্লগিং শুরু করে ছিল, কিন্তু কিছু দিন পর এই সমস্যার মুখোমুখি হয়ে ব্লগিং করা ছেড়ে দিয়েছে একেবারেই… তো এখন কথা হচ্ছে আপনি কিভাবে এই সমস্যা থেকে পরিত্রাণ পাবেন? এবং কিভাবে নতুন নতুন ব্লগ আর্টিকেল লেখার আইডিয়া খুঁজে বের করবেন?

কিভাবে ব্লগে আর্টিকেল লেখার নতুন নতুন আইডিয়া খুঁজে বের করবেন?

দেখুন কি হয়; প্রথম অবস্থায় কিছু দিন ব্লগিং শুরু করার পর সব কিছুই অনেক ভালো চলতে থাকে, এবং সেই ভালোর সূত্রপাতেই আপনি ভালো ভালো আর্টিকেল ও লিখতে পারেন আপনার ব্লগের জন্য। তবে সমস্যা টা শুরু হয় কিছু দিন পরে, মানে এই যেমন ধরুন দু মাস, বা তিন মাস পর থেকেই খুব কঠিন একটি সমস্যার মাঝে পড়তে হয় প্রায় সকল ব্লগার দের; আর সেই কাঙ্খিত সমস্যা টি হল আর্টিকেল লেখার আইডিয়া খুঁজে না পাওয়া! ????

অনলাইন এর মাধ্যমে টাকা ইনকাম করা আসলে কতটা সহজ ?

উফ; এটা যে কি ধরনের মারাত্মক সমস্যা। তো এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়ার উপায় কি? দেখুন এই সমস্যা টি আমার সাথেও অনেক বার হয়েছে এবং এখনও হয়! তো আমি যে ফর্মুলা গুলি ব্যবহার করে থাকি আজ আপনার সাথে সেই ফর্মুলা গুলি শেয়ার করবো, সাথেই থাকুন…

কোরা থেকে আইডিয়া নিতে পারেন ?

আপনি নিশ্চয়ই কোরার সাথে পরিচিত, আর আপনি যদি একজন ব্লগার হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনি কোরার সাথে পরিচিত হয়ে থাকবেন। তবে আপনি যদি না জেনে থাকেন কোরা কি তাহলে আমি ছোট করে আপনাকে বুঝিয়ে বলছি কোরা সম্পর্কে!

কোরা হচ্ছে এমন একটি প্লাটফরম যেখানে যে কেউ তার ভিতরের থাকা প্রস্ন গুলি করতে পারে, এবং কোরা থেকে সেই প্রস্নের উত্তর ও পেতে পারে… মুলকথা টা এরকম হবে কোরা হচ্ছে প্রস্ন ও উত্তর বিনিময় করার একটি সোশ্যাল প্লাটফরম; আপনি কোরা কে সোশ্যাল মিডিয়ার মত করেও ব্যবহার করতে পারেন। আপনি কোরায় আপনার যেমন ইচ্ছা তেমন প্রস্ন করতে পারেন, এবং তার উত্তর ও পেয়ে যাবেন অনেক তাড়াতারি…

আপনি একটি বিষয়ে অনেক দক্ষ,কিভাবে সেই বিষয়ে একটি ব্লগ তৈরি করবেন?

আর এভাবেই আপনি কোরা ব্যবহার করে আপনার ব্লগে আর্টিকেল লেখার জন্য চমৎকার চমৎকার আইডিয়া পেতে পারেন, আপনি যে “নিশ” নিয়ে ব্লগিং করছেন, বা যে টপিক নিয়ে আর্টিকেল লিখবেন ভাবছেন, সেই টপিক রিলেটেড প্রস্ন থেকে নিজের ব্লগে আর্টিকেল লেখার আইডিয়া নিতে পারবেন।

আপনি ভাবতে পারেন কোরাতে ট্রাফিক কি আছে? বা বাংলায় কোরা ব্যবহার করে এমন কত লোকই বা আছে? দেখুন ভাই আপনি যদি না জেনে থাকেন তবে আমি আপনাকে বলছি, বর্তমানে কোরাতে কিন্তু প্রচুর ট্রাফিক আছে অর্থাৎ কোরা ব্যবহার কারির সংখ্যা কিন্তু মোটেও ফেলে দেওয়ার মত না।

ইভেন, এখন তো কোরা থেকে টাঁকা ও ইনকাম করা পসেবল, আবার সেই সাথে কোরা থেকে নিজের ব্লগে ট্রাফিক ও নিয়ে আশা সম্ভব, এক কথায় কোরা হচ্ছে, সোনায় সোহাগার মত একটা ব্যাপার…

ব্লগ পরে আইডিয়া নিতে পারেন !

হ্যাঁ, আপনি যেহেতু একজন ব্লগার সেই সুবাদে অন্যের ব্লগ পড়া আপনার নৈতিক দায়িত্ব। হুম, আমি কিন্তু একদম ঠিক বলছি ভাই, আপনি প্রতিনিয়ত অন্যান্য ব্লগ পড়ুন, এবং তাদের আর্টিকেল থেকে আইডিয়া নিন।

সোশ্যাল ট্রাফিক এবং অরগানিক ট্রাফিক পার্থক্য কী ? আপনার ব্লগের জন্য ভালো কোনটি?

দেখুন আপনি যদি শুধুই ভেবে থাকেন নিজে থেকেই সব কিছু করবেন হ্যাঁ তা ঠিক করতে পারবেন, তবে আপনি যদি আপনার কম্পিটিটর কে ঠিক মত এনালাইস না করেন, তাহলে আপনি কিভাবে বুজবেন আপনার কম্পিটিটর কি করছে, কিভাবে করছে। তাই এখানে আপনার দুইটি লাভ হতে পারে অন্যান্য ব্লগ পড়লে, প্রথম; নিজের ব্লগে আর্টিকেল লেখার জন্য দারুন দারুন আইডিয়া পেতে পারেন। এবং দ্বিতীয়, আপনার ব্লগে আর্টিকেল লেখার জন্য আইডিয়া তো পেয়ে যাচ্ছেন সেই সাথে আপনার কম্পিটিটর কেও ভালো করে এনালাইস করতে পারছেন।

ইউটিউব থেকে আইডিয়া নিতে পারেন

হুম, কথা সত্য! আপনি ইউটিউব থেকেও আপনার ব্লগে আর্টিকেল লেখার জন্য অনেক কুল আইডিয়া পেতে পারেন।তবে আপনি যদি বাংলায় আর্টিকেল লেখবেন ভাবছেন, বা আপনি বাংলায় আর্টিকেল লিখে থাকেন তাহলে, আপনাকে অন্যান্য ভাষার কন্টেন্ট খুঁজে বের করতে হবে ইউটিউব থেক, এবং তারপর সেই কন্টেন্ট গুলি থেকে নিজের ব্লগে আর্টিকেল লেখার জন্য আইডিয়া বের করে নিতে হবে।

আমি এখানে অন্যান্য ভাষার কন্টেন্ট এর কথা এ জন্য বলেছি তার কারন, আপনি যদি বাংলা কন্টেন্ট থেকে আইডিয়া নিয়ে সেই আইডিয়া কপি পেস্ট করেন তাহলে ব্যাপার টা কেমন একটু হয়ে যায় না এই জন্য। তবে হ্যাঁ আপনি বাংলা কন্টেন্ট থেকেও আইডিয়া নিতে পারেন কোন রকম কোন রেস্টিকশন নেই।

আপনার লেখা পূর্বের আর্টিকেল গুলি থেকেও আইডিয়া নিতে পারেন।

আপনার সদ্য লেখা আর্টিকেল বা আপনার পুরানো আর্টিকেল গুলি থেকেও কিন্তু মারাত্মক রকম ভালো আর্টিকেল লেখার আইডিয়া খুঁজে বের করতে পারেন। এই দেখুন না যেমন আমি এই আর্টিকেল টি লিখছি “ব্লগে আর্টিকেল লেখার জন্য আইডিয়া খুঁজে পাচ্ছেন না” আমি এই আর্টিকেল টা থেকে আরও কিছু আর্টিকেল লেখার আইডিয়া বের করতে পারি যেমন, ব্লগে আর্টিকেল লেখার জন্য দারুন কিছু আইডিয়া, তারপর কিভাবে ব্লগে আর্টিকেল লিখতে হয়, বা লিখবেন”।

বাংলা ভাষায় ব্লগ করতে চান ? আপনার সিধান্ত সঠিক তো?

আর এভাবে আপনিও আপনার পূর্বে লেখা আর্টিকেল গুলি থেকে দারুন দারুন আর্টিকেল লেখার আইডিয়া খুঁজে বের করতে পারেন।

গুগল থেকে আইডিয়া নিতে পারেন

সরাসরি গুগল থেকে আইডিয়া নিতে পারাটা মন্দ কিছু নয় বলুন, কেমন হয় যদি সরাসরি গুগল থেকেই ব্লগে আর্টিকেল লেখার দারুন সব আইডিয়া খুঁজে পাওয়া যায়… আমি জানি তাহলে বিষয় টা খুবই ভালো হয়।

হুম, তো আপনিও চাইলে গুগল থেকে আর্টিকেল লেখার জন্য আইডিয়া খুঁজে বের করতে পারেন, কিভাবে? ওয়েট বলছি। ধরে নেওয়া যাক আপনার মাথায় একটি আইডিয়া একটু অপস্ট ভাবে ঘোরা, ঘুরি করছে, এবার আপনি সেই আইডিয়া টাই সরাসরি গুগলে গিয়ে সার্চ মেরে দিন।

দেখবেন সরাসরি সেই টপিক না আসলেও সিমিলার অনেক আইডিয়া পেয়ে যাবেন, এবং সেই ভাবেই সরাসরি গুগল থেকে আইডিয়া পেয়ে যাবেন।

আচ্ছা একটু প্রাক্টিকেলি উধাহরন দিয়ে ব্যাপার টা বুঝে নেওয়া যাক। দেখুন আমি শুধু গুগল গিয়ে লেখেছি “অনলাইন থেকে আয়” এবার নিচে দেখুন আরও অনেক গুলা কি ওয়ার্ড চলে এসেছে, যেমন অনলাইন থেকে টাঁকা আয়, অনলাইনে টাঁকা ইনকাম করার উপায়

আর ঠিক এভাবেই আপনি আপনার মাথায় আসা অপস্ট আইডিয়া গুলকে, গুগল কে কাজে লাগিয়ে, গুগল থেকে সঠিক আইডিয়া নিতে পারেন।

তো এই ছিল সব কিছু আমি এভাবেই আমার ব্লগে আর্টিকেল লেখার জন্য আইডিয়া খুঁজে বের করে থাকি। আপনিও এভাবে আপনার ব্লগে আর্টিকেল লেখার জন্য আইডিয়া খুঁজতে পারেন… ধন্যবাদ এত সময় সাথে থাকার জন্য টা,টা

ইমেজ ক্রেডিট; Pixabay Via Pexels

আপনিও কি আমার মত টেক পোকা? আপনারও কি নতুন নতুন টেকনোলজি বিষয়ে জানতে ভালো লাগে? তাহলে বন্ধু আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন, কেননা আমি এখানে প্রতিনিয়ত নতুন নতুন টেক বিষয় গুলি নিয়ে আলোচনা করি, এবং টেকনোলজির জটিল টার্ম গুলিকে আপনাদের সামনে জলের মত সহজ করে উপস্থাপন করার চেষ্টা করি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *