ব্লগিং করে কি সত্যি ইনকাম করা সম্ভব? আপনি পারবেন কি?

ব্লগিং করে কি সত্যি ইনকাম করা সম্ভব আপনি পারবেন কি

ব্লগিং করে কি সত্যি ইনকাম করা সম্ভব? এই আর্টিকেল টা লিখতে হচ্ছে তার কারন আমাকে কিছু দিন ধরে অনেকে এই প্রস্ন টা অনেক বেশি করছে, দাদা ব্লগিং করে সত্যি ইনকাম করা সম্ভব কি? আপনি কি ইনকাম করছেন? আমিও ব্লগিং শুরু করতে চাইছি; আমি কি ব্লগিং করবো, বা আমি ব্লগিং শুরু করলে টাকা ইনকাম করতে পারবো কি?

এসকল কারনের জন্য আজ ঠিক করে বসলাম, এই বিষয়ের উপর একটি আর্টিকেল লেখা বাঞ্ছনীয়, এবং সেই জন্য আজকের এই আর্টিকেল টি লেখা।

এই আর্টিকেলে আমি আপনার সাথে শেয়ার করার চেস্টা করবো আপনি ব্লগিং করে সত্যি কি টাকা ইনকাম করতে পারবেন; বা আপনি ব্লগিং শুরু করতে চাচ্ছেন, বা ব্লগিং শুরু করে দিয়েছেন এখন আপনি কি সত্যি ব্লগিং থেকে ইনকাম করতে পারবেন?

এখন তাহলে চলুন মেইন আর্টিকেলর দিকে মুভ করা যাক!

ব্লগিং থেকে কি নিশ্চিন্ত ভাবে ইনকাম করা সম্ভব?

হ্যাঁ ব্লগিং থেকে নিশ্চিন্তে ইনকাম করা সম্ভব, মানে ব্লগিং থেকে সত্যি আপনি টাকা ইনকাম করতে পারবেন। তাহলে অনেকেই কেন বলছে ব্লগিং করে টাকা ইনকাম সম্ভব না, বা ব্লগিং আপনাকে দিয়ে হবে না।

অবশ্য এই কথা গুলির পিছনেও অনেক গুলা কারন লুকিয়ে আছে; যেমন ব্লগিং থেকে সত্যি টাকা ইনকাম করা যায় এটাই যেমন সত্যি, ঠিক সেই ভাবে ব্লগিং করে অনেকে কিছুই করতে পারছে না এটাও সত্য।

এখন তাহলে আপনি কি করবেন আপনিও কি সেই দলের মাঝে নিজেকে দেখছেন, অর্থাৎ যারা বলছে ব্লগিং করে কিছু হবে না; বা আপনার জন্য ব্লগিং নয়। আপনার উত্তর হ্যাঁ হয়ে থাকলে, আমি আপনাকে বলবো আপনার মাঝে অনেক ভুল ধারনা লুকিয়ে আছে। আমি এখন আপনার সেই ভুল ধারনা গুলোই বের করার চেস্টা করবো।

আপনাকে দিয়ে ব্লগিং হচ্ছে না, কেন হচ্ছে না ?

আপনি ব্লগিং করছেন তো অনেক দিন, তাহলে আপনি ব্লগিং থেকে ইনকাম করতে কেন পারছেন না? তার কারন এটা হতে পারে, আপনি আপনার সম্পূর্ণ ডেডিকেশন দিয়ে ব্লগিং করছেন না! হ্যাঁ আপনি ওই সাধারন ভাবেই ব্লগিং করে যাচ্ছেন।

আপনি কি জানেন প্রতি ১০ জন ব্লগার দের মাঝে কেবল, ১/২ জন লোকই ব্লগিং করতে পারে, আর বাকিরা কিছু দিন পরে ব্লগিং ছেড়ে দেয়, কারন তারা তাদের সম্পূর্ণ ডেডিকেশন দিয়ে ব্লগিং করে না।

তাই আপনি চেস্টা করুন নিজের সব টুকু দিয়ে ব্লগিং করতে, দেখবেন তাহলে ভালো কিছু পাবেন। বাস্ত হয়ে পড়বেন না ব্লগিং থেকে টাকা ইনকাম করার জন্য। ব্লগিং এক বা দু দিনের কাজ নয়; আপনি ঠিক ভাবে ব্লগিং করলে আপনার সারা জিবনের একটি ইনকামের পথ হতে পারে ব্লগিং।

আপনি চিন্তা করুন তো, আপনি আজ একটি গাছ লাগিয়ে সেই গাছ থেকে কি কাল বা পরশু ফল পাওয়ার চিন্তা করে থাকেন? না থাকেন না তো, তাহলে কেন আজ ব্লগিং শুরু করে কাল থেকে ইনকাম করার চিন্তা মাথায় আনবেন।

একটু প্রাক্টিকেলি ভাবুন দেখবেন আপনি এই প্রস্নের উত্তর পেয়ে যাবেন, আর মুলত এটাই হচ্ছে প্রধান কারন ব্লগিং থেকে ইনকাম না হওয়ার। আপনাকে প্রথম পর্যায়ে অনেক কস্ট করতে হবে, তারপর আপনি ধীরে ধীরে আপনার কাজের ভালো একটি ফলাফল দেখতে পাবেন।

আপনি এখন কি করবেন?

আপনি ব্লগিং শুরু করে থাকলে আমি আপনাকে পরামর্শ দিবো ব্লগিং চালিয়ে যাওয়ার জন্য, কিন্তু আপনাকে সময় দিতে হবে এবং ব্লগিং শিখতে হবে, ভালো করে ব্লগিং কে নিজের আয়ত্তে নিয়ে আসতে হবে; এবং তারপর আপনি যখন ব্লগিং শিখে যাবেন তখন আপনি এমনিতেই ব্লগিং থেকে ইনকাম করতে পারবেন।

আর আপনি একদম নতুন আপনি চাচ্ছেন ব্লগিং শুরু করতে; কিন্তু অনেকের অনেক কথা শুনে পিছিয়ে যাচ্ছেন এটা ভেবে ব্লগিং করে কি কিছু হবে? আপনি ব্লগিং করে ইনকাম করতে পারবেন তো? এসব প্রস্ন আপনাকে পিছিয়ে দিচ্ছে?

তাহলে আমার আপনার প্রতি পরামর্শ থাকবে, আপনি এসব কথায় কান না দিয়ে ব্লগিং শুরু করে দিন; আপনি আপনার কাজের উপর ফোকাস করে চলুন দেখবেন ব্লগিং থেকে সত্যি ইনকাম করতে পারছেন।

আমার ব্লগিং কি থেকে ইনকাম হচ্ছে?

হ্যাঁ আমার ব্লগিং থেকে ইনকাম হচ্ছে, খুব বেশি নয়, কিন্তু হ্যাঁ ইনকাম হচ্ছে আমার। আর আমি আমার নিজের অভিজ্ঞটা থেকেই আপনাকে বলছি আপনিও ব্লগিং শুরু করে দিতে পারেন। এবং ব্লগিং থেকে নিশ্চিন্ত ভাবে ইনকাম করতে পারেন।। আমি আবারো বলছি ব্লগিং থেকে সত্যি ইনকাম করা সম্ভব! আপনি আপনার সম্পূর্ণ ডেডিকেশন দিয়ে ব্লগিং করুন সফলতা অবশ্যই পাবেন। ধন্যবাদ এতো সময় সাথে থাকার জন্য, টা,টা

ইমেজ ক্রেডিট; Austin Distel Via Unsplash

শেয়ার করুন:

আপনিও কি আমার মত টেক পোকা, আপনারও কি নতুন নতুন টেকনোলজি বিষয়ে জানতে ভালো লাগে? তাহলে বন্ধু আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন, আমি এখানে প্রতিনিয়ত নতুন নতুন টেক বিষয় নিয়ে আলোচনা করি, এবং টেকনোলজির জটিল টার্ম গুলা আপনার সামনে জলের মত সহজ করে উপস্থাপন করি...

আপনার মতামত শেয়ার করুন...