সেরা ৫ টি ফ্রী স্কিন রেকর্ডার সফটওয়্যার: উইন্ডোজ + লিনাক্স

সেরা ৫ টি ফ্রী স্কিন রেকর্ডার সফটওয়্যার উইন্ডোজ + লিনাক্স

ফ্রী? তাহলে আর কি ফ্রী জিনিস আবার ভালো হয় বুঝি? ভিতরে কোন কাহিনি অবশ্যই আছে! ওয়েল ব্রো সব সময় কিন্তু ফ্রী জিনিস বেকার হয় না; অনেক সময় প্রিমিয়াম জিনিসের থেকেও ফ্রী জিনিস মারাত্মক রকম ভালো হয়ে থাকে। এবং তার জলজ্যান্ত প্রমান আজকের এই আর্টিকেলে পাবেন!

আজকের শেয়ার করা ফ্রী স্কিন রেকর্ডার সফটওয়্যার গুলি ব্যবহার করার পরে আপনি ভুলতে বসবেন যে প্রিমিয়াম বলে কিছু থাকতে পারে। আজকের শেয়ার করা সফটওয়্যার গুলাতে না আছে কোন ঝামেলা না আছে কোন প্যারা। অনেক সময় হয় কি — ফ্রী স্কিন রেকর্ডার সফটওয়্যার গুলা দিয়ে স্কিন-রেকর্ড করলে সেই কাঙ্খিত সফটওয়্যার এর ওয়াটারমার্ক থেকে যায় + স্কিন এর লেন্থ অনেক কম হয় ফলে সব সাইজের স্কিন ও রেকর্ড করা পসেবল হয়ে উঠে না। তো যাই হোক আপনার সাথে আজ যে ৫ টি ফ্রী সফটওয়্যার শেয়ার করতে চলেছি — এগুলার একটাও তে এধরনের প্রবলেম নেই। অর্থাৎ আপনি যত ইচ্ছা স্কিন রেকর্ড করুণ কোন রকম ওয়াটারমার্ক ছাড়া ও যে কোন সাইজের স্কিন রেকর্ড করতে পারবেন, কোন রকম কোন কন্ডিশন ছাড়াই।

সেরা ৫ টি ফ্রী স্কিন রেকর্ডার সফটওয়্যার লিস্ট!

১. screenrec

ফ্রী স্কিন রেকর্ড এর নাম মাথায় আসলে, আমার সর্বপ্রথম যে সফটওয়্যার টির নাম মাথায় আসে; উনার নাম হচ্ছে স্ক্রিনরেক। কি নেই এই সফটওয়্যার টায় আপনি যখন যেমন ইচ্ছা স্কিন রেকর্ড করতে পারবেন ও ইচ্ছা করলে হালকা পাতলা করে ইডিট ও করতে পারবেন এই সফটওয়্যার দ্বারা রেকর্ড ক্রিত ভিডিও। তা ছাড়া আপনার যেমন ইচ্ছা তেমন স্কিন-শর্ট ও নিতে পারবেন এই সফটওয়্যার টি ব্যবহার করে।

এবং সব থেকে ভালো যে বিষয় টা এই সফটওয়্যার টির তাহা হচ্ছে আপনি এই সফটওয়্যার টি “উইন্ডোজ + ম্যাক + লিনাক্স” সব গুলা অপারেটিং সিস্টেম এর জন্য পেয়ে যাবেন। অর্থাৎ আপনি উইন্ডোজ ম্যাক বা লিনাক্স যাই ব্যবহার কারি হয়ে থাকেন না কেন, আপনি আরামসে এই ফ্রী স্কিন রেকর্ডার এর মজা নিতে পারবেন!

২. Apowersoft Online Screen Recorder

কেমন হয় যদি সিঙ্গেল কিল্কেই স্কিন-রেকর্ড শুরু হয়ে যায়, হুম আমি জানি খুবই ভালো হয়। ওয়েল তাহলে আপনার জন্য একদম পারফেক্ট এই সফটওয়্যার টি; সিঙ্গেল কি প্রেস করে স্কিন রেকর্ড করা থেকে যে কোন সাইজের স্কিন রেকর্ড করতে পারবেন একদম আরামসে এই ফ্রী স্কিন রেকর্ডার সফটওয়্যার দিয়ে। এবং হ্যাঁ এই সফটওয়্যার এর নিজস্ব ক্লাঊড সার্ভিস আছে যা ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার স্কিন রেকর্ড ক্রিত ফাইল গুলি RecCloud স্টোরে আপলোড করতে পারবেন। ও আর হ্যাঁ, আপনি যদি একজন নিউলি ইউটিউবার হয়ে থাকেন তাহলে আপনার জন্য একদম সোনায় সোহাগা হবে এই সফটওয়্যার টি। মানে আপনি এই সফটওয়্যার ব্যবহার করে এক সাথে স্কিন রেকর্ড + ফেচ কেম ভিডিও দুই এক সাথে করতে পারবেন।এবং মজার ব্যাপার হচ্ছে এই সফটওয়্যার টিও কিন্তু “উইন্ডোজ + ম্যাক + লিনাক্স” সকল অপারেটিং সিস্টেম এ ব্যবহার করতে পারবেন।

৩. ShareX

এখন আপনার সাথে যে ফ্রী স্কিন-রেকর্ড সফটওয়্যার টির পরিচয় করিয়ে দিতে চলেছি; এই সফটওয়্যার টি নাম হচ্ছে “শেয়ার-এক্স” এই সফটওয়্যার টির সব থেকে ভালো দিক হচ্ছে এই সফটওয়্যার টি সম্পূর্ণ ওপেন সোর্স ও ফ্রী। এই ফ্রী ওপেন সোর্স সফটওয়্যার টি ব্যবহার করার মাধ্যমেও কিন্তু আপনি আনলিমিটেড লেন্থ এর স্কিন রেকর্ড করতে পারবেন। তবে এই সফটওয়্যার টি আপনি উইন্ডোজ অপারেটিং সিস্টেম ছাড়া ব্যবহার করতে পারবেন না। এই যা আরকি, তবে আপনি যদি একজন উইন্ডোজ ব্যবহার কারি হয়ে থাকেন তাহলে আপনার জন্য এই সফটওয়্যার টি মারাত্মক রকম ভালো হতে পারে। কেননা প্রথম কথা হচ্ছে এই ফ্রী স্কিন-রেকর্ডিং সফটওয়্যার টি ওপেন সোর্স, ও অনেক বেশি সিকিউর। তো আপনি যদি একজন উইন্ডোজ ব্যবহার কারি হয়ে থাকেন তাহলে আপনি একদম নিশ্চিন্তে এই ফ্রী স্কিন-রেকর্ডিং সফটওয়্যার টি ব্যবহার করতে পারেন।

৩. camstudio

ফ্রী স্কিন-রেকর্ডিং এর কথা বলছি, আর সেই লিস্টে camstudio থাকবেনা তাই কি হয়! ওয়েল এই সফটওয়্যার টিও কিন্তু সম্পূর্ণ ফ্রী ও ওপেন সোর্স ও যথেষ্ট সিকিউর; এই সফটওয়্যার টি ব্যবহার করার মাধ্যমে আপনি আনলিমিটেড লেন্থ এর স্কিন-রেকর্ড করতে পারবেন এবং আপনার রেকর্ড করা ভিডিও অনলাইনে শেয়ার করতে পারবেন। আমার এই ফ্রী স্কিন রেকর্ডার সফটওয়্যার টির সব থেকে বেশি ভালো লাগে যে বিষয় টা তা হচ্ছে; এই সফটওয়্যার এর ইন্টারফেস। খুব সুন্দর ও একদম সিমপ্লিসিটি। মানে এক কোথায় ইউজার ফেন্ডলি ইন্টারফেস। তবে সব ভালো হলেও শেষ বোধ হয় তেমন ভালো না🤣🤣 , তার কারন এই সফটওয়্যার টিও শুধু মাত্র উইন্ডোজ ব্যবহার কারিগনই ব্যবহার করতে পারবেন। তবে আপনি যদি সিম্পিল সুন্দর ও লাইট ওয়েট সফটওয়্যার ব্যবহার করতে অনেক বেশি সাছন্দ বোধ করেন তাহলে চোখ বন্ধ করে এই ফ্রী স্কিন-রেকর্ডার সফটওয়্যার টি ব্যবহার করতে পারেন।

৫. Obs studio

আপনি যদি একজন অনলাইন স্টিমিং গেমার হয়ে থাকেন তাহলে আপনি অবশ্যই অবশ্যই Obs studio সাথে পরিচিত। এই ফ্রী স্কিন-রেকর্ডিং সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে আপনি (একসাথে স্কিন-রেকর্ড + ফেচবুক, ইউটিউবে লাইভ সেই স্কিন শেয়ার করতে পারবেন) মুলত এই সফটওয়্যার টি বেশি পরিচিত যারা অনলাইন গেমার, এবং যারা ইউটিউবে লাইভ গেমিং স্টিমিং করে তাদের কাছে। এবং সব থেকে ভালো যে বিষয় টা এই সফটওয়্যার এর তা হচ্ছে এই সফটওয়্যার টি ও কিন্তু সম্পূর্ণ ফ্রী ও ওপেন সোর্স সফটওয়্যার।

ও হ্যাঁ, এই ফ্রী স্কিন-রেকর্ডিং সফটওয়্যার টিও কিন্তু আপনি (উইন্ডোজ + ম্যাক + লিনাক্স) সকল অপারেটিং সিস্টেমে ব্যবহার করতে পারবেন। তো আপনি যদি একজন গেমার হয়ে থাকেন, বা আপনি যদি ইউটিউব বা ফেচবুকে আপনার স্কিন লাইভ শেয়ার করে টিওটরিয়াল বা স্টিমিং করতে চান, তাহলে আপনার জন্য একদম আদর্শ হবে এই ফ্রী স্কিন-রেকর্ড সফটওয়্যার টি।

ও আর হ্যাঁ, আপনাকে প্রথমেই যেমন বলেছিলাম সকল ফ্রী জিনিস কিন্তু বাজে হয় না, আগে নিজে ট্রায় করুণ দেখুন তারপর না হয় আন্ডারস্টিমেট করুণ। ফ্রী অনেক কিছুই কিন্তু প্রিমিয়াম কে হারিয়ে দেয়।

ইমেজ ক্রেডিট; Troy Via Unsplash

শেয়ার করুন:

আপনিও কি আমার মত টেক পোকা, আপনারও কি নতুন নতুন টেকনোলজি বিষয়ে জানতে ভালো লাগে? তাহলে বন্ধু আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন, আমি এখানে প্রতিনিয়ত নতুন নতুন টেক বিষয় নিয়ে আলোচনা করি, এবং টেকনোলজির জটিল টার্ম গুলা আপনার সামনে জলের মত সহজ করে উপস্থাপন করি...

আপনার মতামত শেয়ার করুন...