গুগল এডসেন্স পিন ভেরিফিকেশন চিঠি কি? কখন আসবে? (বিস্তারিত)

গুগল এডসেন্স পিন ভেরিফিকেশন চিঠি কি? কখন আসবে? (বিস্তারিত)

পিন ভেরিফিকেশন নিয়ে আমারদের অনেক টাইপের কনফিউশন থাকে? যেমন এই পিন ভেরিফিকেশন টা কি? কখন আসবে? কিভাবে আসবে? না আসলে কি করনীয়? ওয়েল আমি আপনার সব কনফিউশন দূর করে দিব। আমি আপনাকে বিস্তারিত সব কিছুই বুঝিয়ে বলবো গুগল এডসেন্স পিন ভেরিফিকেশন সম্পর্কে। সাথেই থাকুন?

গুগল এদসেন্স পিন ভেরিফিকেশন চিঠি কি ?

সহজ ভাবে বুঝিয়ে বলার চেষ্টা করছি। আপনার গুগল এদসেন্স অ্যাকাউন্ট এ ১০ ডলার হয়ে যাওয়ার পর, গুগল এডসেন্স আপনাকে একটি চিঠি পাঠিয়ে থাকে। চিঠিটা পাঠানোর কারন গুগল আপনার আইডেন্টিটি ভেরিফিকেশন করে। অর্থাৎ গুগল আপনাকে প্রথম প্রেমেন্ট রিলিস করার আগে আপনার আইডেন্টিটি ভেরিফিকেশন করে নেয়। তারপর পেমেন্ট রিলিস করে। আপনি আপনার আইডেন্টিটি ভিরিফিকেশন সম্পূর্ণ না করতে পারলে আপনার অ্যাকাউন্ট হোল্ড বা সাসপেন্স করে দিতে পারে গুগল।

গুগল এদসেন্সে থেকে চিঠি কখন পাবেন ?

মূলত আপনার গুগল এডসেন্স অ্যাকাউন্ট এ ১০ ডলার হয়ে যাওয়ার পর এই চিঠি আসার প্রসেস টা শুরু হয়ে থাকে। আপনার অ্যাকাউন্ট এ ১০ ডলার হয়ে গেলে গুগল এডসেন্স রেজিস্ট্রেশন করার সময় আপনি যে ঠিকানা দিয়েছিলেন উক্ত ঠিকানায় গুগল আপনাকে একটি চিঠি পাঠিয়ে দিবে। তারপর আপনাকে সেই চিঠির মাধ্যমে আপনার অ্যাড্রেস ভেরিফিকশন করতে হবে।

আপনাকে এই চিঠিটা পাঠানোর মুল কারন আপনার অ্যাড্রেস ভেরিফিকেশন করা। আপনি গুগল এডসেন্স রেজিস্ট্রেশন করার সময় যে ঠিকানা দিয়েছিলেন টা সঠিক কিনা এটা যাচাই করার জন্যই গুগল আপনাকে এই পিন টি পাঠিয়ে থাকে।

গুগল এডসেন্স এর চিঠি কিভাবে হাতে পাবেন (না পেলে কি করনীয়)

অনেক সময় কি হয়, আপনি যে জায়গায় থাকেন সেখানে গুগল এদসেন্স এর চিঠি টা নাও পৈছাতে পারে। প্রশ্ন করতে পারেন আমি যে জায়গায় থাকি সেখানে কেন আসবে না গুগল এডসেন্স থেকে চিঠি? হ্যাঁ, বলছি, দুটো কারনে আপনার ঠিকানায় চিঠি নাও আসতে পারে, প্রথম আপনি আপনার অ্যাড্রেস ভুল দিয়েছেন, এবং দ্বিতীয়ত আপনি যদি গ্রাম ভিত্তিক জায়গায় থাকেন।

আপনি আপনার অ্যাড্রেস ভুল দিলে কখনো কোন ভাবেই আপনার কাছে গুগল এডসেন্স থেকে পাঠানো চিঠি আসবে না। আর আপনি একটু গ্রাম ভিত্তিক জায়গায় থাকলে অবশ্যই আপনার নামে চিঠি আসবে। তবে সরাসরি আপনার বাসায় চিঠি আসবে না। আপনি যে জায়গাতে আছেন সেখান এর পোস্ট অফিস এ আপনার নামে গুগল এডসেন্স থেকে চিঠি আসবে। আপনাকে একটু পোস্ট অফিসে গিয়ে দেখে নিতে হবে আপনার নামে গুগল থেকে কোনো চিঠি এসেছে কিনা।

গুগল এদসেন্স এর চিঠি না পেলে কি করনীয় ?

আপনি সঠিক ইনফরমেশন দেওয়ার পরেও আপনার কাছে গুগল এডসেন্স এর চিঠি না এসে থাকলে, আপনি আর একবার গুগল এর কাছে চিঠির জন্য এপ্লাই করতে পারবেন। এভাবে তিন বার আপনি চিঠির জন্য এপ্লাই করতে পারবেন।

তৃতীয় বার এপ্লাই করার পরও আপনি চিঠি না পেলে কি করবেন? আপনি তৃতীয় বারেও পিন ভেরিফিকেশন না করতে পারলে, গুগল আপনার এডসেন্স অ্যাকাউন্ট এ সরাসরি আপনাকে ন্যাশনাল আইডি কার্ড দিয়ে ভিরিফিকেশন করার একটি অপশন দিবে। আপনি যার নামে অ্যাকাউন্ট টি খুলিছেন তার আইডি কার্ড দিয়ে ভেরিফিকেশন করে নিবেন। হ্যাঁ, হয়ে যাবে প্রবলেম এর সমাধান।

গুগল এডসেন্স এর আইডি ভেরিফিকেশন করার পূর্বে অবশ্যই ধ্যান রাখবেন। আপনি যার নামে অ্যাকাউন্ট টি খুলেছেন তার আইডি কার্ড দিয়েই ভেরিফিকেশন করবেন। এমন করবেন না আপনি অ্যাকাউন্ট করছেন আপনার নামে, কিন্তু আপনার ন্যাশনাল আইডি কার্ড নেই। তাই আপনি আপনার ফ্যামিলির অন্ন কারো ন্যাশনাল আইডি কার্ড দিয়ে ভেরিফিকেশন করার চেষ্টা করলেন।

এরকম করলে ভেরিফিকেশন সম্পূর্ণ করতে পারবেন না। হতে পারে আপনার সাধের এডসেন্স অ্যাকাউন্ট টি সাসপেন্স করে দিতে পারে গুগল। এ জন্য যার নামে অ্যাকাউন্ট টি রেজিস্ট্রেশন করেছেন তার ন্যাশনাল আইডি কার্ড দিয়েই ভেরিফিকেশন করুন। ধন্যবাদ !

ইমেজ ক্রেডিট; By Clint Patterson Via Unsplash

শেয়ার করুন:

আপনিও কি আমার মত টেক পোকা, আপনারও কি নতুন নতুন টেকনোলজি বিষয়ে জানতে ভালো লাগে? তাহলে বন্ধু আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন, আমি এখানে প্রতিনিয়ত নতুন নতুন টেক বিষয় নিয়ে আলোচনা করি, এবং টেকনোলজির জটিল টার্ম গুলা আপনার সামনে জলের মত সহজ করে উপস্থাপন করি...

আপনার মতামত শেয়ার করুন...