অনলাইন এর মাধ্যমে টাকা ইনকাম করা আসলে কতটা সহজ ?

অনলাইন এর মাধ্যমে টাকা ইনকাম করা আসলে কতটা সহজ ?

এই সময়ের প্রাক্ষাপটে বলা চলে অনলাইন থেকে টাকা ইনকাম করাটা একটা ট্রেন্ডে পরিণীত হয়েছে, মানে এখন সবারই একটাই ইচ্ছা, ধ্যান জ্ঞান সব কিছুই হচ্ছে অনলাইন থেকে ইনকাম করা! তবে অনলাইন থেকে ইনকাম করাটা আসলে কতটা সহজ বা কতটা কঠিন? এটা কখনো ভেবে দেখেছেন কি?

আজকের এই আর্টিকেলে আপনার সাথে শেয়ার করার চেস্টা করবো, অনলাইন থেকে টাকা ইনকাম করা কতটা সহজ বা কতটা কঠিন, এবং অনলাইন থেকে টাকা ইনকাম করা সত্যি পসেবল তো, নাকি অনলাইনে কাজ করে কিছুই সম্ভব না।

আচ্ছা তাহলে চলুন এবার মেইন আর্টিকেলের দিকে মুভ করা যাক! সাথেই থাকুন…

অনলাইন এর মাধ্যমে টাকা ইনকাম করা আসলে কতটা সহজ?

আপনি অনেক সময় অনেক জায়গাতেই শুনেছেন অনলাইন থেকে এই ভাইয়া টা এতো টাকা ইনকাম করছে, এটা করছে ওটা করছে, এবং খুব স্বাভাবিক ভাবেই এসব শোনার পরে আপনার মনেও অনলাইনে কাজ করার ইচ্ছা তৈরি হয়, এবং আপনি ভেবে বসেন আপনিও অনলাইনে কাজ করে টাকা ইনকাম করবেন এবং আরও অনেক কিছু করবেন, ব্লা,ব্লা,ব্লা…

বাট এখানে সব থেকে বড় যে ভুল টি আপনি বা আমি বা আমরা করে থাকি, সেটি হচ্ছে আমরা টাকার পিছনে ছুটি, অর্থাৎ অনলাইনে কাজ করার মেইন উদ্দেশ্য থাকে টাকা ইনকাম করা, আর এ জন্যই অনেক সময় আমরা অনলাইন থেকে কিছুই করতে পারি না।

আচ্ছা একটু উদাহরন দিয়ে বুঝে নেওয়া যাক বিষয় টা, আপনি যে আপনার একটি ভাইয়ার কথা শুনে অনলাইনে কাজ করার সিধান্ত নিয়েছেন রাইট, আপনি কি এটা খোঁজ নিয়ে দেখেছেন আপনার সেই ভাইয়াটি অনলাইনে কতো দিন কাজ করছে এবং আপনার সেই ভাইয়ার কাজের অভিজ্ঞটা কততুকু?

উত্তর, না আপনি ভেবে দেখেন নি, স্বাভাবিক ভাবেই আমরা এটা ভেবে দেখতেও যাইনা, কি প্রয়োজন আছে ভেবে দেখার অন্য কেউ পারলে আমি কেন পারবো না এই চিন্তা ধারা নিয়েই কাজ শুরু করে দি, আর কিছুদিন পরে অনলাইন থেকে যখন ইনকাম হয়না তখন এটা ভেবে বসি অনলাইন থেকে ইনকাম করা যায় না, এসব ভুয়া মিত্থা কথা, অনলাইনে কাজ করে কিছুই হবে না।

না ভাই, অনলাইনে কাজ করে সত্যি ইনকাম করা সম্ভব; তবে অনলাইন থেকে ইনকাম করাটা অনেক সহজ কিছু নয়, আপনাকে নিজেকে প্রথম পর্যায়ে তৈরি করতে হবে, এই যেমন ধরুন আপনি যে ভাইয়াটির কথা শুনে অনলাইনে কাজ করতে চেয়েছিলেন, সেই ভাইয়াটিও কিন্তু এক দু দিনে অনলাইন থেকে ইনকাম করতে পারে নি, তিনিও অনেক ভুল করেছে, এবং শিখেছে এবং নিজেকে ঠিক ভাবে তৈরি করে নিয়েছে; তারপর গিয়ে তিনি অনলাইন থেকে ইনকাম করতে পারছে।

তো,আপনাকেও আগে নিজেকে তৈরি করে নিতে হবে, বা বলা চলে অনলাইন থেকে কিছু করে টাকা ইনকাম করার নলেজ টা গেইন করতে হবে, এবং তারপর গিয়ে অনলাইন থেকে টাকা ইনকাম করার চিন্তা মাথায় আনতে হবে, অন্যথায় অনলাইন থেকে টাকা ইনকাম করাটা আপনার কাছে একটা দুঃস্বপ্ন হয়ে যেতে পারে।

নিজেকে কিভাবে তৈরি করবেন ?

প্রথমত নিজের উপর নিজেকে বিশ্বাস করতে শিখতে হবে, হ্যাঁ কথাটা শুনতে হাস্যকর মনে হলেও এটাই সত্যি; আপনার নিজের উপর নিজের যদি আস্থা বিশ্বাস না থাকে তবে আপনাকে বেটে গুলে খাইয়ে দিলেও অনেক সময় আপনি কিছু করতে পারবেন না।

এবং সব থেকে বড় যে বিষয় টা, অনলাইনে কাজ করার এখন অনেক ওয়ে আছে, আপনি একটু গুগল করলেই সব পেয়ে যাবেন। তবে এখানে ধ্যান রাখার বিষয় হচ্ছে আপনাকে যে কোন একটি ওয়ে বা কাজ বেছে নিতে হবে, যে কাজ টি করতে আপনি কম্ফোটেবল; তারপর আপনাকে সেই কাজ টি নিয়েই লেগে পড়ে থাকতে হবে, অন্য কিছুতে ফোকাস করা চলবে না।

আর কখনো এটা ভাববেন না যে এই কাজ টি করতে গিয়ে আপনি যদি ভুল করে ফেলেন তাহলে কি করবেন, কি করবেন নিজে নিজে সেই ভুল টাকে সংশোধন করবেন, আপনি যত বেশি ভুল করবেন ঠিক তত বেশি আপনি শিখতে পারবেন; হুম এটাই রিয়েলিটি।

আপনি যেনে অবাক হতে পারেন, এই যে এখন আপনি যাদের ফলো করেন, বা যাদের কে নিজেদের আইডল মনে করেন; তারাও কিন্তু লাইফে অনেক ভুল করেছে, এবং সেই ভুল গুলিকে ঠিক করেই তারা আজ সাকসেস হতে পেরেছে।

তাই আমার পরামর্শ থাকবে এটাই আপনিও ভুল করুন, এবং আপনার করা ভুল গুলি থেকে শিক্ষা নিন, তাহলেই আপনি আপনার কাঙ্খিত কাজের জন্য একদম আদর্শ হয়ে উঠবেন। আর নিজের করা ভুল গুলির মাধ্যমে শিক্ষা নেওয়ার থেকে নিজেকে তৈরি করার আর কোন ভাল অপশন থাকতে পারে বলে আমার মনে হয় না।

তাহলে কি, আপনিও অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন তো?

আপনি যদি অনলাইনে কাজ করার জন্য নিজেকে ঠিক ভাবে তৈরি করে নিতে পারেন তাহলে অবশ্যই অবশ্যই আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন; আমি এখানে একটা কথা বলতে চাই দেখুন ভাই, যে ইনকাম করার সে এমনিতেই ইনকাম করবে, আর যে ইনকাম করতে চায় বা চাচ্ছে সে শুধুই চিন্তা করে যাবে। তাই নিজেকেই নিজের এই প্রস্ন টা করাটা হয়তবা বুদ্ধিমানের কাজ হবে যে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন কি না?

তবে আমি আপনাকে এততুকু বলতে পারি, আপনি আপনার সম্পূর্ণ ডিডিকেশন দিয়ে নিজেকে তৈরি করুন, এবং নিজেকে একদম পারফেক্ট করে তুলুন আপনার কাজের জন্য, তাহলে টাকার পিছে আপনাকে ভাগতে হবে না, টাকাই এসে আপনার কাছে ধরা দিবে।

পরিশেষে এটাই বলতে চাই, অনলাইনে কাজ করার মাধ্যমে টাকা ইনকাম করাটা অনেক সহজ কিছু, ব্যাপার টা এমন নয়; অনলাইন থেকে ইনকাম করতে হলে, নিজের সময় মেধা সব কিছু আগে খরচ করতে হবে, নিজেকে ভাল ভাবে তৈরি করে নিতে হবে, তাহলে খুব ভাল ভাবেই আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। ধন্যবাদ এতসময় সাথে থাকার জন্য, টা,টা

ইমেজ ক্রেডিট; Jan Vašek Via Pixabay

শেয়ার করুন:

আপনিও কি আমার মত টেক পোকা, আপনারও কি নতুন নতুন টেকনোলজি বিষয়ে জানতে ভালো লাগে? তাহলে বন্ধু আপনি একদম সঠিক জায়গাতে এসেছেন, আমি এখানে প্রতিনিয়ত নতুন নতুন টেক বিষয় নিয়ে আলোচনা করি, এবং টেকনোলজির জটিল টার্ম গুলা আপনার সামনে জলের মত সহজ করে উপস্থাপন করি...

2 thoughts on “অনলাইন এর মাধ্যমে টাকা ইনকাম করা আসলে কতটা সহজ ?”

2 comments

  1. অসাধারণ হয়েছে…এই পোস্টের আকারের চেয়ে আরো তিন গুন বড় কমেন্ট করে ও এই পোস্টের গুন প্রকাশ করা সম্ভব হবে না। আপনার প্রতিনিয়ত পোস্টের মান দেখে আমি সত্যিই আশ্চর্য হয়ে যাই।
    আপনি সত্যিই একজন জিনিয়াস এরকম একটি ব্লগের নিয়মিত পাঠক হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সত্যি আজ অসম্ভব সুন্দর একটি পোস্ট করেছেন।আপনার সাইট টা দেখতে অনেক সুন্দর ভাই।

    রিপ্লাই

আপনার মতামত শেয়ার করুন...